27 C
Dhaka
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ সফর, ১৪৪৩ হিজরি সকাল ৭:২৬
সময় নিউজ
জাতীয় নরসিংদী নিউজ নরসিংদী সদর

নরসিংদীতে প্রতারণা মামলায় সানিয়েল আরফিনের জামিন নামুঞ্জুর

নরসিংদীতে প্রতারণা মামলায় সানিয়েল আরফিনের জামিন নামুঞ্জুর।

নিজস্ব প্রতিবেদকঃ নরসিংদীতে সুইডেন আতাউর রহমান নামে এক সুইডেন প্রবাসী কাছ থেকে ব্যবসায়িক চুক্তিতে ২কোটি ৪৩ লক্ষ ৫০ হাজার টাকা প্রতারণার করে হাতিয়ে নেন এস এম সানিয়েল আরফিন ও তার পরিবারের অন্যান্য সদস্যরা। গত ১৯ আগষ্ট ২০২১ তারিখে নরসিংদী মডেল থানায় একটি এজাহার দায়ের করা হলে বিজ্ঞ আদালত ৪০৬/৪২০/৫০৬/১০৯ ধারায় পেনেল কোডে মামলাটি প্রতারণা ও অর্থ আত্নসাৎ হিসেবে লিপিবদ্ধ হয়। আজ শুনানি শেষে বিজ্ঞ আদালত এস এম সানিয়েল আরফিন কে জামিন নামুঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। বাদী পক্ষের উকিল শুনানি তে বলেন আসামীগন পরষ্পর যোগসাজসে প্রতারণা পূর্বক অর্থ আত্নসাৎ ও ভয়ভীতি প্রদর্শন করে এ যাবৎ সময়কাল অতিবাহিত করেন।

এজাহারে বলা হয় আতাউর রহমান (৫৩), পিতা- মৃতঃ মোমতাজ উদ্দিন, চেয়ারম্যান, সুইডেন বাংলা টেক্সটাইল মিলস্ লিমিটেড, সুইডেন ভিলা, বানিয়াছল, ডাকঘর – নরসিংদী -১৬০০, উপজেলা- নরসিংদী সদর, জেলা- নরসিংদী- বাদী পক্ষ। আসামি পক্ষ- ১। মোসাঃ সুলতানা খাতুন (৫৭), পিতা- ফয়জুদ্দিন সরকার, স্বামী- মৃতঃ আমজাত হোসেন ভূঁইয়া, ২। এস এম সানিয়েল আরফিন (৩৭), পিতা- মৃতঃ আমজাত হোসেন ভূঁইয়া, ৩। মাহমুদুল আরফিন ভূঁইয়া (৩৮), পিতা- মৃতঃ আমজাত হোসেন ভূঁইয়া, ৪। মাহমুদা তাইরান (৩৪), পিতা- মৃত- আমজাত হোসেন ভূঁইয়া, ৫। মার্সেলা সুইটি হালদার(৩৫), স্বামী- এসএম সানিয়েল আরফিন, সর্ব সাং- ১২৮/১, চৌয়ালা,থানা ও জেলা- নরসিংদী। ৬। মোঃ মঈদুল ইসলাম(৩৮), পিতা- সফিকুল ইসলাম, সাং- ৮৩ আরজত পাড়া, থানা- তেজগাঁও, জেলা- ঢাকা-১২১৫। ৭। কাউসার মিয়া (৩৫), পিতা- মৃতঃ আঃ রহিম মিয়া, সাং- চৌয়ালা, থানা ও জেলা- নরসিংদী গন আমার পূর্ব পরিচিত বিধায় তাদের কে বিশ্বাস করিতাম।

১ থেকে ৪ নং আসামীগন নিজেদের কে আমার কাছে ম্যানচেষ্টার কম্পোজিট টেক্সটাইল মিলস্ লিমিটেডের মালিক- পরিচালক হিসেবে পরিচয় দেয় এবং ৫ থেকে ৭ নং আসামিগন অন্যান্য আসামিগনের নিকট আত্নীয় ও দুষ্কর্মের সহযোগি হইতেছে। আসামি গন সকলে বর্নিত ম্যানচেষ্টার কম্পোজিট টেক্সটাইল মিলস্ লিমিটেডে অর্থ বিনোয়োগ করিলে আমাকে ২৫% ও আমার ভাই মতিউর রহমান কে ৫% মালিকানা শেয়ার দিবে মর্মে প্রতিশ্রুতি প্রদান করে এবং আমার মনে বিশ্বাস জন্মাইবার জন্য ৫ ও ৬ নং আসামি এবং ১থেকে ৪ নং আসামির সহিত যোগসাজশ করিয়া উক্ত প্রতিষ্ঠানে বিনোয়োগ করিবে মর্মে প্রকাশ করে। আসামিগনের প্রতিশ্রুতি ও কথায় বিশ্বাস স্থাপন করিয়া আমি ৪ আগষ্ট ২০১৯ ইং তারিখে চৌয়ালা সাকিনে আসামিদের বসত বাড়িতে সকল আসামির উপস্থিতে ২নং আসামী এসএম সানিয়েল আরফিন এর নিকট নগদ ৬০ লক্ষ টাকা প্রদান করিলে সকল আসামি গন টাকা গুনে বুঝিয়া পায়। পরবর্তীতে ৩টি চেকের মাধ্যমে বিভিন্ন তারিখে ২নং আসামির বরাবরে ১ কোটি ৮৩ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করিলে ২নং আসামি টাকা বুঝিয়া নিলে সকল আসামি গন পারস্পারিক যোগসাজশে আমার সহিত ২০আগষ্ট ২০২০ ইং তারিখে একটি লিখিত দলিল সম্পাদন করে।

কিন্তু দীর্ঘ সময় অতিবাহিত হলেও আসামি গন চুক্তিমতে প্রতিষ্ঠান টি আমার বরাবরে হস্তান্তরের কোনরূপ পদক্ষেপ না নেওয়ায় আমি বুঝতে পারি ৫ ও ৬নং আসামি গন সুকৌশলে লিখিত দলিলে আমার সহিত পক্ষভূক্ত হইয়া ১থেকে ৪নং আসামির সহিত যোগসাজশে আমার অর্থ আত্মসাৎ করার পায়তারা করিতেছে। আমি নিরুপায় হইয়া ১২/১১/২০২০ইং তারিখে ১ থেকে ৪ নং আসামিগনকে লিগ্যাল নোটিশ করিলেও আসামিগন আমার অর্থ ফেরৎ প্রদান বা বর্নিত মিলটির মালিকানা আমার বরাবরে হস্তান্তর না করিয়া নোটিশের কোন জবাব না দিয়া উপরন্তু ১ থেকে ৪নং আসামি গন আইননত আমার সহিত লিখিত চুক্তির প্রতিপালন করিতে বাধ্য থাকা সত্বেও তাহা না করিয়া আমাকে ঠকাইবার ও আমার বিনোয়োগকৃত অর্থ আত্মসাৎ করার অসৎ উদ্দেশ্য বর্নিত মিলটি নরসিংদী সদর সাব রেজিস্ট্রি অফিসে রেজিস্ট্রার দলিল নং ১৩৯৭৯/২০ মূলে বর্নিত মিলটি ৩য় পক্ষের নিকট হস্তান্তর করিয়া দেয়। আমি বারংবার তাগিদা দেওয়া স্বত্বেও আসামি গন আমার টাকা ফেরৎ প্রদান করে নাই। নিরুপায় হইয়া ১৩ আগষ্ট ২০২১ ইং তারিখে সকাল অনুমান ১০ ঘটিকায় নরসিংদী সদর থানাধীন চৌয়ালা সাকিনে ২নং আসামির বসত বাড়িতে গিয়া সকল আসামি গন কে পাইয়া আমার পাওনা ২কোটি ৪৩ লক্ষ ৫০ হাজার টাকা ফেরৎ চাইলে ২নং আসামীর নেতৃত্বে সকল আসামি গন একযোগে আমার টাকা ফেরৎ প্রদানে অস্বীকার করে।

ভবিষ্যৎতে উক্ত টাকা ফেরৎ চাইলে আমার চরম ক্ষতি সাধন করিবে মর্মে ২ নং ও ৭নং আসামি হুমকি প্রদান করে।তখন আমি বুঝতে পারি ৫নং আসামি ২নং আসামির স্ত্রী হওয়ায় ৬নং আসামি ৪ নং আসামির স্বামী হওয়ায় সকল আসামি গন ছলচাতুরী করিয়া পারস্পরিক যোগসাজশে একে অপরের সহায়তায় আমার পাওনা ২কোটি ৪৩ লক্ষ ৫০ হাজার টাকা ভয়ংকর অপরাধ জনক বিশ্বাসভঙ্গের মাধ্যমে আত্মসাৎ করে।

বিস্তারিত জানতে পরবর্তী সংখ্যায় চোখ রাখুন।

এ সম্পর্কিত আরও সংবাদ..

মাধবদীর বংপুরে মসজিদের জায়গার বিরোধ’কে কেন্দ্র করে ফোরকানিয়া মাদ্রাসার ৯৩ জন ছাত্রছাত্রীর লেখাপড়া বন্ধ

Safiqul Islam Pradhan

শিবপুর লাখপুর বাজারে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় আহত রুবেল ভূঁইয়া

Safiqul Islam Pradhan

ঝুঁকিকে উপেক্ষা করে রাতে আঁধারে নরসিংদী জেলা প্রশাসনের খাদ্যসামগ্রী বিতরণ

Safiqul Islam Pradhan

ভারত থেকে ফেরত যাত্রীদের হাতে হোম কোয়ারেন্টাইন সীল

Safiqul Islam Pradhan

নবীগঞ্জ আহত সাংবাদিক সুলতান কে দেখতে হাসপাতালে শেরপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ

Safiqul Islam Pradhan

নিখোঁজ যুবকের লাশ উদ্ধার ও হত্যার রহস্য উদ্ঘাটন

Safiqul Islam Pradhan
Select Language »