26 C
Dhaka
মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি দুপুর ২:৫৪
সময় নিউজ
আন্তর্জাতিক আমার ডাক্তার জাতীয় সরকার

বিপদকে আশীর্বাদ মনে করে এইদেশে ধান্দা হয় বাংলাদেশের এয়ারপোর্টের অবস্থা

এয়ারপোর্টে বিমান যাত্রীদের করোনা ভাইরাস পরীক্ষার নামে নতুন হয়রানি
ডেক্স রিপোর্টঃ বাংলাদেশের এয়ারপোর্টগুলোতে চলছে নতুন এক ধান্দা। ৫০০ টাকা দিলে করোনা ভাইরাস নেই বলে যাত্রীদের পার করে দিচ্ছে এয়ারপোর্টে থাকা করোনা ভাইরাসের টীম।

এছাড়াও বেনাপোল পোর্ট সহ প্রতিটি বন্দর এলাকা, জংশনে চলছে এক শ্রেণীর অসাধু ব্যক্তিদের দৌরাত্ব, টাকা পেলে কোন সমস্যা ধরা পড়েনি সার্টিফিকেট দিয়ে দিচ্ছেন। আর টাকা খসাতে না পারলে ১৪ দিনের জন্য জোর করে পাঠানো হচ্ছে করোনা ভাইরাস সন্দেহে সোজা কোয়ারেন্টাইনে। যেখানে, বর্তমানে দেশের সবচাইতে বিপদ সংকটাপন্ন অবস্থাতে চলছি আমরা।

সেখানেই চলছে অনিয়ম ঘুষ, দূর্নীতি। আরেকটি বিষয় লক্ষ্য করা বিশেষ জরুরী বলে মনে করছেন বিশেষজ্ঞরা, প্রতিবারই দেশের প্রাকৃতিক যে কোন দূর্যোগ মোকাবিলায় অসাধু সিন্ডিকেট ধারী ব্যবসায়ীরা লুফে নিচ্ছেন কোটি কোটি টাকা। যেখানে একটি কোয়ালিটি সম্পন্ন মাস্ক তৈরি করতে সর্বোচ্চ খরচ হয় মাত্র ১টাকা ২০পয়সা১টাকা ২০পয়সা খরচে যে মাস্কটি তৈরি করা যাবে সেটি ওয়াশ করে দ্বিতীয়বার ব্যবহার করা যাবে। তবে বর্তমানে বাজারে মাস্ক বিক্রি করা হচ্ছে সর্বনিম্ন ৩০টাকা থেকে শুরু করে ১৫০ টাকা পর্যন্ত।

বিশেষজ্ঞদের তথ্যমতেচিন সরকার সহ অন্যান্য দেশগুলোতে নোভেল করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য সরকারী উদ্যোগে শক্তিশালী মেডিকল ভলান্টিয়ার তৈরি করা হয়েছে। দেশের প্রতিটি নাগরিকের স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিতকরনঃ সহ বাধ্যতামূলক ঘোষনা দিয়েছে সরকার। নোবেল করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য জনসচেতনতা মূলক মেডিকেল ক্যাম্পিং, মাস্ক ও ঔষধ সম্পূর্ণ ফ্রি করে দিয়েছে বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা কিন্তু বাংলাদেশে এর ভিন্ন রকম চিত্র।

সুযোগ সন্ধানী মানুষগুলো ফায়দা লুটার তান্ডবে মহা খুশী। বিপদকে জানায় আর্শীবাদ। টাকা দিলে মিলে যায় করোনা মুক্ত সার্টিফিকেট, টাকা না দিলে জোরপূর্বক ১৪ দিনের কোয়ারেন্টাইন। বিপদকে আশীর্বাদ মনে করে, এইদেশে ধান্দা হচ্ছে। একটা জাতি কি করে এরকম ছেঁচড়া, বেহায়া নির্লজ্জ হয়, এই হচ্ছে আপনার আমার দেশের করোনা ভাইরাস প্রতিরোধের ব্যবস্থা।

এ সম্পর্কিত আরও সংবাদ..

মাধবদী থানা পুলিশ আরজিনাকে অজ্ঞান অবস্থায় হাসপাতালে পাঠায়

Md Safiqul Islam Pradhan

নরসিংদীতে মাধবদী থানা পুলিশের পশুর হাটে নগদ টাকা লেনদেনের বিষয়ে সতর্কতা মূূূলক লিফলেট বিতরণ

Md Safiqul Islam Pradhan

ভাইরাস সংক্রামন থেকে বাঁচতে ঝালকাঠিতে শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাজার উৎপাদন

Md Safiqul Islam Pradhan

কুমিল্লা দেবীদ্বারে ট্রাকের চাপায় নারীর মৃত্যু

Md Safiqul Islam Pradhan

মুনাফালোভী ব্যবসায়ীদের ঠেকাতে নরসিংদী জেলা পুলিশের জোড়ালো অভিযান

Md Safiqul Islam Pradhan

কুমিল্লায় নতুুন করে আক্রান্ত ৮৩,করোনায় মৃত্যু আবারও ১জন

Md Safiqul Islam Pradhan
Select Language »